শনিবার, ০২ Jul ২০২২, ০১:৪২ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
 জালালাবাদবাসীর ভোট দোয়া ও সহ‌যো‌গিতা প্রত্যাশী ইউএস‌বি‌ডি চেয়ারম্যান

 জালালাবাদবাসীর ভোট দোয়া ও সহ‌যো‌গিতা প্রত্যাশী ইউএস‌বি‌ডি চেয়ারম্যান

 

ইউএসবিডি ডেস্ক :

জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর নির্বাচনে কোষাধ্যক্ষ পদে জালালাবাদবাসীর ভোট, দোয়া ও সহযোগিতা চেয়েছেন ‘ইউএসবিডি নিউজ টুয়েন্টি ফোর এর চেয়ারম্যান, সমাজসেবী, নিউইয়র্ক গোলাপগঞ্জ সোসাইটির সহ সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দিন আহমেদ। জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক্ এর আগামী ৫ জুনের নির্বাচনে কোষাধ্যক্ষ প্রার্থী হয়েছেন। মিসবাহ উদ্দিন সিলেটে থাকাকালে যেমন সমাজসবায় নিয়োজিত ছিলেন ঠিক তেমনি  প্রবাস জীবনের প্রথমে নিউজিল্যান্ড এবং বর্তমানে স্থায়ীভাবে আমেরিকায় বসবাস কালেও নিরলসভাবে সেবামুলক কর্মকান্ডে  নিজের সম্পৃক্ততা অব্যাহত রেখেছেন।

মিসবাহ ১৯৭২ সা‌লে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের রায়গড় গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা রফিক উদ্দিন আহমদ এলজিইডি’র একজন অবসরপ্রাপ্ত সহকারী প্রকৌশলী। তিনি কৈলাশ শানুর দাখিল মাদ্রাসা থেকে দাখিল এবং ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ থেকে বি,এ সম্মানের সাথে উত্তীর্ণ হন।

মিসবাহ উদ্দিন আহমেদ ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ও বন্ধুবৎসল ছিলেন। ১৯৮৮ সালে নিজ গ্রামের কয়েকজন বন্ধু মিলে রায়গড় অগ্রগামী যুব সংঘের প্রতিষ্ঠার মাধ্যমে সামাজিক সংগঠনের যাত্রা শুরু করেন। ১৯৯৫ সালের ঢাকাদক্ষিণ চেতনা সংস্থা গ‌ড়ে তু‌লেন। যার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন তি‌নি।

১৯৯৭ সালে গোলাপগঞ্জ থানা যুবফোরাম এর সাধারণ সম্পাদক হন। নব্বইয়ের দশ‌কে ছাত্র রাজনীতিতে সক্রিয় সাবেক এই ছাত্রনেতা ঢাকাদক্ষিণ ছাত্র সংসদ নির্বাচনে অংশ নেন।  শিক্ষাজীবন শেষে তিনি সিলেট নগরে ব্যবসায় মনোনিবেশ করেন। ১৯৯৮ সালে সিলেট শহরে উত্তর সুরমা ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ছিলেন। ২০০১ সালে স্থায়ী ভাবে বসবাসের জন্য নিউজিল্যান্ডের যাত্রা করেন। ২০০৯-২০১০ সালে তাওরাঙ্গা মুসলিম অ্যাসোসিয়েশন জেনারেল সেক্রেটারি ছিলেন। উল্লেখ্য ওই সময়ে তাওরাঙ্গা সিটিতে ্্খেন্ড জ‌মি ক্রয় করার মাধ্যম এই শহরে প্রথম এবং একমাত্র মসজিদ নির্মাণ হয়।

২০১১-২০১৩ সালে দ্য ইউনাইটেড ন্যাশন তাওরাঙ্গা নিউজিল্যান্ড সাংগঠনিক সম্পাদক হন। ২০১০-১১ সালে তাওরঙ্গ  বাংলাদেশ কমিউনিটির সাংগঠনিক সম্পাদক হন।

২০১৪ সেপ্টেম্বর মাসে স্থায়ীভাবে বসবাসের জন্য স্বপরিবারে আমেরিকার চলে আসেন।

২০১৫ সালে জেএফকে  ইন্টারন্যাশনাল ইয়ারপোর্টে ফ্লাইং ফুড গ্রুপ (এয়ারলাইনস ক্যাটারিং কোম্পানি) কোয়ালিটি কন্ট্রোল টেকনিশিয়ান হিসেবে কাজ শুরু করেন। ২০১৭ সাল থেকে গোলাপগঞ্জ সোসাইটি নিউইয়র্ক কার্যকরী পরিষদ সদস্য এবং বর্তমানে জয়েন্ট সেক্রেটারি হিসেবে নির্বাচিত হন।

২০২০ সালে ঢাকাদক্ষিণ এলাকার উন্নয়নের লক্ষ্যে অনলাইন ভিত্তিক প্রবাসী সংগঠন, ঢাকাদক্ষিণ প্রবাসী কল্যাণ সমিতির সহ-সভাপতি হন।

২০২০ সালে থেকে নিউইয়র্ক জামাইকা বাংলাদেশ কমিউনিটি  উপদেষ্টা হন।

সিলেট অঞ্চলে শিক্ষার্থীদের নিয়ে কাজ করা সংস্থা এডুকেশন গাইড এর উপদেষ্টা তিনি। এছাড়া অনলাইন পোর্টাল ইউএসবিডি টুয়েন্টি ফোর এর চেয়ারম্যান তিনি।

ইউএসবিডি নিউজ টুয়েন্টি ফোর পরিবারও প্রতিষ্ঠানের চেয়ারম্যান মিসবাহ উদ্দিন আহমেদ এর জন্য সকলের কাছে দোয়া ভোট ও সমর্থন প্রত্যাশা করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24