রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
সিলেটে রেকর্ড শনাক্তের দিনে ৯ জনের মৃত্যু প্রয়োজনে সাকিব-মিঠুনকে দিয়ে ওপেন করাবেন ডমিঙ্গো! নুসরাতকে ছেড়ে মধুমিতার কাছে যশ! পরিশ্রমের সময় বুকে ব্যথা কেন হয়, করণীয় আগস্টের প্রথম প্রহরে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বাবা হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তালেবানকে শায়েস্তা করতে বি-৫২ বোমারু বিমান পাঠাল যুক্তরাষ্ট্র কাল থেকে ঢাকায় অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান শুরু বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় সবচেয়ে এগিয়ে খালেদা জিয়া : প্রধানমন্ত্রী ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ২১ হাজার ৫৬ জন
চলচ্চিত্রে সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট বিদ্যা সিনহা মীম

চলচ্চিত্রে সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট বিদ্যা সিনহা মীম

বিনোদন ডেস্কঃ দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’-এ দীপংকর দীপনের সঙ্গে যুক্ত হচ্ছেন বিদ্যা সিনহা মীম। রোববার সন্ধ্যায় মীমের সঙ্গে চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের চুক্তি হয়। প্রযোজনা প্রতিষ্ঠানটির অফিসে এসময় উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল’ প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

‘আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা’- এ ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে সাইবার থ্রিলার চলচ্চিত্রটি। দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে গঠিত কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট-CIRT) সরকারের গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোয় তথ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া প্রযুক্তির দুনিয়ায় নারীর অংশগ্রহণের হার খুবই কম। তবে দেশের নারীদের প্রযুক্তি ক্ষেত্রে কাজের সুযোগ বাড়ছে। বিদ্যা সিনহা মীম প্রযুক্তিখাত ও সাইবার দুনিয়ায় নারীদের আসার অনুপ্রেরণা তৈরিতে এ সিনেমায় যুক্ত হয়েছেন।

এ চ্যালেঞ্জ সামনে রেখে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম বলেন, একটি দেশ যখন সাইবার হামলার মুখে পড়ে, তখন সেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনগোষ্ঠী মিলে দেশকে রক্ষা করতে নামে। এ চলচ্চিত্রে আমি দেশ রক্ষার যুদ্ধে নামব সার্টের সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে।

তিনি বলেন, বাংলাদেশের অনেক কম মানুষই সার্ট বিষয়ে জানেন। এ চরিত্রের মাধ্যমে আমি সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারব এবং সাইবার সচেতনতা তৈরিতে ভূমিকা নিতে পারব। আসলে চলচ্চিত্রটিতে ‍যুক্ত হবার এটিই বড় কারণ। এছাড়া দীপনদার সঙ্গে কাজ করার আগ্রহটা তো আছেই।

মীম বলেন, আমি অনেক চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এ চরিত্রটির মতো কোনো চরিত্র আমার ক্যারিয়ারে নেই। সত্যি বলতে এ ধরনের গল্প ও চরিত্র বাংলা সিনেমায় আগে মনে হয় আসেওনি। তাই স্বাভাবিকভাবেই আমি এ ছবিতে কাজ করতে পেরে আনন্দিত।

তিনি আরও বলেন, সাইবার দুনিয়ার পরিসর অনেক বড়। এ চলচ্চিত্রের প্রথম দিকে আমি সাইবার দুনিয়ার কিছু বিষয় জেনে চমকে গিয়েছিলাম। ছবিটিতে দীপনদা আমাকে পুরোপুরি একটা রহস্যের মধ্যে ছেড়ে দেবেন। আমাকে খুঁজে বের করতে হবে আমার গন্তব্য, না হলে সাইবার আক্রমণের অনেক ঝুঁকি তৈরি হবে।

মীমের অভিনয় দক্ষতা প্রসঙ্গে দীপংকর দীপন বলেন, মীম দীর্ঘদিন ধরে নানা চরিত্রে অভিনয় করছেন। অভিনয়ে নিজের দারুণ একটি অবস্থান তৈরি করেছেন। তিনি এবার সাইবার জগতের একটি বড় সমস্যার মুখোমুখি হচ্ছেন! দেখা যাক, মীম উতরে যেতে পারেন কি-না।

গত ২৬ ফেব্রুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অন্তর্জাল ছবিটির ঘোষণা দেন। ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এ চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওস। এছাড়া সার্বিক সহযোগিতায় রয়েছে স্পেলবাউন্ড লিও বার্নেট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

June 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24