বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
যে দোয়ায় দিনরাত সব সময় সওয়াব মিলে যুক্তরাজ্য জাসদের উদ্যোগে আলোচনা ও মতবিনিময় সভা বৃটেনে ইসলামী শিক্ষা বিস্তার ও মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠায় মাওলানা তহুর উদ্দীন গৌরবোজ্জ্বল ইতিহাস রচনা করে গেছেন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় যুক্তরাজ্যের বিএনপির খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল বালাগঞ্জে কৃষি প্রণোদনা পেয়ে উপকৃত হচ্ছেন কৃষকরা কানাডায় বাংলাদেশি মালিকানাধীন সিকিউরিটি কোম্পানির যাত্রা শুরু ‘শুভ চঞ্চল সকাল’ ‘ঈর্ষান্বিত বিএনপি অপশক্তিকে নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে’ ‘একটাই দাবি- দেশনেত্রীকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে’ বিশ্রামে কোহলি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ
জগন্নাথপুরের ‘দুই মাসের’ মেয়র হতে লড়াইয়ে ৪ প্রার্থী

জগন্নাথপুরের ‘দুই মাসের’ মেয়র হতে লড়াইয়ে ৪ প্রার্থী

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপ নির্বাচন শনিবার (১০ অক্টোবর) শনিাবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এখন অপেক্ষা ভোটের লড়াইয়ের।

তবে এই নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে নেই তেমন কোনো আগ্রহ। আজকের উপ-নির্বাচনে বিজয়ী প্রার্থী মাত্র দুই মাসের জন্য মেয়রের দায়িত্ব পাবেন। দুই মাস পরই শেষ হচ্ছে এই পৌরসভার বর্তমান পরিষদের মেয়াদ।

নির্বাচনের জন্য ইতোমধ্যে পৌরসভার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে ভোট গ্রহণের সকল প্রকার সরঞ্জাম। মোতায়ন করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। মাঠে থাকছে মোবাইল কোর্টের বিশেষ টিমও।

স্বল্প মেয়াদি মেয়র পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন চার প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জগন্নাথপুর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া (নৌকা), বিএনপির প্রার্থী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাজু আহমদ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রয়াত মেয়র আব্দুল মনাফের ছেলে যুক্তরাজ্য প্রবাসী আবুল হোসেন সেলিম (জগ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আবিবুল বারী আয়হান (টেলিফোন)।

শুক্রবার (৯ অক্টোবর) বিকেল ৪টায় জগন্নাথপুর উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয় থেকে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, ভোট কেন্দ্রের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছ থেকে পৌরসভার ১১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রকার সরঞ্জাম বুঝিয়ে নিয়ে যায়। এর মধ্যে রয়েছে ভোট বক্স, ব্যালট পেপার, সীলপ্যাড, অমোচনীয় কালিসহ অন্যান্য সরঞ্জাম।

উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয় সূত্রে জানা যায়, পৌর নির্বাচনে মোট ভোটার ২৮ হাজার ৫৫৯, এর মধ্যে পুরুষ ভোটার ১৪,৩৩৮ নারী ভোটার ১৪,২২১ জন। ১১টি ভোট কেন্দ্রের সার্বিক দায়িত্বে থাকবেন ১০ জন ম্যাজিষ্ট্রেট, প্রিসাইডিং কর্মকর্তা ১১ জন, সহকারী প্রিসাইডিং ৭২ জন, পুলিং কর্মকর্তা  ১৪৪ জনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন স্তরের বিশেষ টিম নির্বাচনী মাঠে থাকবেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মুজিবুর রহমানকে জানান, একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সকল ধরনের প্রস্তুুতি গ্রহণ করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

October 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24