রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:২৩ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
সিলেটে রেকর্ড শনাক্তের দিনে ৯ জনের মৃত্যু প্রয়োজনে সাকিব-মিঠুনকে দিয়ে ওপেন করাবেন ডমিঙ্গো! নুসরাতকে ছেড়ে মধুমিতার কাছে যশ! পরিশ্রমের সময় বুকে ব্যথা কেন হয়, করণীয় আগস্টের প্রথম প্রহরে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বাবা হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তালেবানকে শায়েস্তা করতে বি-৫২ বোমারু বিমান পাঠাল যুক্তরাষ্ট্র কাল থেকে ঢাকায় অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান শুরু বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় সবচেয়ে এগিয়ে খালেদা জিয়া : প্রধানমন্ত্রী ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ২১ হাজার ৫৬ জন
নাম পরিবর্তনের আবেদন জাবালে নূরের

নাম পরিবর্তনের আবেদন জাবালে নূরের

 

 

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে চাপা দিয়ে হত্যার ঘটনায় আলোচিত সেই জাবালে নূর পরিবহনের নাম পরিবর্তনের আবেদন করা হয়েছে। তবে এখনো আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি আরটিসি। কোম্পানির পক্ষ থেকে আঞ্চলিক পরিবহন কমিটিতে (আরটিসি) এ আবেদন করা হয়।

 

জাবালে নূরের চেয়ারম্যান জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

 

২০১৮ সালের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজিব নিহত হওয়ার পরপরই নিরাপদ সড়ক দাবিতে রাস্তায় নেমেছিল শিক্ষার্থীরা। ওই সময় শিক্ষার্থীদের টানা কয়েকদিনের বিক্ষোভে কার্যত অচল হয়ে পড়ে পুরো রাজধানী। আন্দোলনের মুখে ওই সময় জাবালে নূরের দু’টি বাসের রুট পারমিট বাতিল করা হয়। এরপর পরিবহনটির নিবন্ধনও স্থগিত করা হয়।

 

 

 

সম্প্রতি আরটিসির আওতাধীন একটি সাব কমিটি এই কোম্পানির সব পরিবহনের রুট পারমিট বাতিলের জন্য আরটিসির কাছে সুপারিশ করেছে। কিন্তু সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি আরটিসি। ফলে, পরিবহনটি নিষিদ্ধের বিষয়ে শিক্ষার্থীদের দাবি থাকলেও আগের মতোই চলছে জাবালে নূরের বাস। পরিবহনটি ঢাকা মহানগরীর ১৮৪ নং রুট বসিলা থেকে আব্দুল্লাহপুরে চলাচল করতো।

 

জানতে চাইলে বিআরটিএ’র সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালক মাহবুব-ই-রাব্বানী বলেন, জাবালে নূরের মালিকপক্ষ তাদের কোম্পানির নাম পরিবর্তনের জন্য আরটিসি’র কাছে আবেদন করেছে। সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

 

তিনি আরো বলেন, বিআরটিসি’র (আঞ্চলিক পরিবহন কমিটি) অধীনে একটি সাব কমিটি রয়েছে। ওই কমিটি জাবালে নূরের রুট পারমিট বাতিলের জন্য সুপারিশ করেছে। এখনো বাতিল করা হয়নি। আগামী ৪ আগস্ট কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে। যে কারণে পরিবহনটি এখনো চলাচল করছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24