শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
‘সিনেমার নামে চ্যারিটি শো করতে চাই না’

‘সিনেমার নামে চ্যারিটি শো করতে চাই না’

আফরান নিশো। ছোট পর্দায় দারুণ জনপ্রিয় ও ব্যস্ত অভিনেতা। গত ঈদে তাঁর অভিনীত প্রায় ৩০ থেকে ৩৫টি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। ইউটিউবে প্রকাশিত গত ঈদের সেরা ভিউয়ের পাঁচটি নাটকের তিনটি নাটকই আফরান নিশোর। কথা বলেছেন নাটকের ভিউ নিয়ে। গুঞ্জন উঠেছে নিশো সিনেমা করবেন। সিনেমার খবরসহ এবারের ঈদের নাটক নিয়েও কথা বলেছেন এই অভিনেতা। সাক্ষাৎকার নিয়েছেন শফিক আল মামুন

গত ঈদে বিভিন্ন ইউটিউব চ্যানেল ও টেলিভিশন চ্যানেলে শত শত নাটক প্রচারিত হয়েছে। টেলিভিশন চ্যানেলে প্রচারিত নাটকগুলো পরবর্তীকালে বিভিন্ন ইউটিউব চ্যানেলে উঠেছে। জানা মতে, এখন পর্যন্ত এসব নাটকের ভিউ সংখ্যার দিক থেকে এগিয়ে সেরা পাচঁ নাটকের তিনটিই আপনার অভিনীত। কেমন লাগছে?

আমার জানা মতে, পাঁচটি নাটকের মধ্যে দর্শক ভিউয়ের দিক থেকে আমার অভিনীত ‘দি এন্ড’ আছে প্রথম অবস্থানে, ‘আমার বউ’ আছে চতুর্থ স্থানে ও পঞ্চম স্থানে আছে ‘শেষটা সুন্দর’। দর্শক ভিউ বেশি হলে আমাকে আনন্দিত করে। শুধু আমার না, সব শিল্পীর চাওয়া, সবাই চান, তাঁর নাটক দর্শক বেশি বেশি দেখুক। বেশি ভিউ হোক। ভিউ বেশি হলে খুশি হন না, এমন শিল্পী নেই। বেশি ভিউ প্রতিটি শিল্পীকেই তাড়িত করে। কাজের প্রতি আগ্রহ, ভালোবাসা বাড়িয়ে দেয়।

 

বেশি ভিউ কি নাটকের গুণগত মান নির্ধারণ করে?

বেশি ভিউ নাটকের গুণগত মান নির্ধারণ করে করে, এমনটা বলা যাবে না। অনেক সময় দেখা যায়, অনেক ভালো নাটকেই দর্শক ভিউ নেই। তাই বলে কি নাটকটি ভালো না? আবার গল্প নেই, মেকিং ভালো না, ভাঁড়ামি নাটকেও প্রচুর ভিউ হচ্ছে। তবে তা সংখ্যায় কম। ভিউ বিষয়টি হলো একটি ডেটা। কতজন মানুষ নাটকটি দেখেছেন, তা নির্ধারণ করে। আমি মনে করি বেশি দর্শক ভিউ নাটকগুলো পপুলার কনটেন্ট। অনেক মানুষ দেখেছেন, দেখছেন। তাই বলে আবার অনেক ভিউয়ের নাটককে খারাপও নাটক বলতে পারি না।

 

অভিযোগ আছে অনেকই বুস্ট করে ভিউ বাড়িয়ে দেয়। আপনি কী বলেন?

এটি একটি মার্কেটিং পলিসি। বুস্ট করলেই যে কোটি ভিউ হবে, তা ঠিক নয়। বুস্ট করে হয়তো নাটকটি দেখার জন্য দর্শকের সামনে একটু এগিয়ে দিতে পারে। এতটুকুই। আর বুস্ট করেই যদি ভিউ বাড়ানো যেত, তাহলে কারও নাটকই কোটির নিচে ভিউ থাকত না। জানেন কি না, জানি না, অনেকেই বুস্ট করেও ভিউ বাড়াতে পারে না। কারণ নাটকের মধ্যে কিছু একটা থাকতে হয়। একেবারেই কিছু না থাকলেও তো হবে না।

 

আপনি সব ধরনের চরিত্রেই নিজেকে মানিয়ে নেন। কীভাবে?

আমি সব সময়ই নিজেকে পরীক্ষার মধ্যে ফেলতে চাই। চরিত্রগুলো নিয়ে ভাবি, অনুশীলন করি। আর সব ধরনের চরিত্রে কাজের আগ্রহটা বেশি বলেই হয়তো চরিত্রগুলো আমার জন্য সহজ হয়। কেননা, যেকোনো কাজে আগ্রহ না থাকলে, সেই কাজে সফল হওয়া যায় না। সব ধরনের চরিত্র নিয়ে নিজেকে আবিষ্কার করতে চাই। পারিবারিক গল্প, প্রেমের গল্পের নাটকে অভিনয় করে অনেকই দর্শকপ্রিয়তা পাচ্ছেন। কিন্তু একটা জিনিস দেখলাম, এর বাইরে গিয়েও ভিন্ন ধরনের চরিত্র নিয়ে দর্শকের কাছে পৌঁছাতে পেরেছি। গত ঈদের ভিউ সংখ্যার দিক থেকে এগিয়ে ‘দি এন্ড’, ‘আমার বউ’, শেষটা সুন্দর নাটকগুলোতে আমার চরিত্রগুলো একেবারেই আলাদা। গত ঈদে প্রচারিত ৩০-৩৫টি নাটকের মধ্যে ২০-২২ নাটকেই আলাদা চরিত্র ও লুক ছিল আমার।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24