রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
নতুন প্রজন্মের সমন্বয়ে ৩৩তম ফোবানার ব্যাপক প্রস্তুতি নিউইয়র্কে

নতুন প্রজন্মের সমন্বয়ে ৩৩তম ফোবানার ব্যাপক প্রস্তুতি নিউইয়র্কে

 

নিউইয়র্ক : ৩২ বছরের ফোবানায় এবার প্রত্যাশার প্রতিফলন ঘটতে পারে বলে অনেকে মনে করছেন। কারণ, এবার নতুন প্রজন্মকে বিশেষভাবে গুরুত্ব দেয়া হচ্ছে। নিউইয়র্কের বিভিন্ন কলেজ-ভার্সিটিতে বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশনকে মূল দায়িত্ব দেয়া হয়েছে সেমিনার-সিম্পোজিয়ামের। ২১ জুলাই রোববার সন্ধ্যায় ফোবানার সর্বশেষ প্রস্তুতি আলোকে নিউইয়র্ক সিটির উডসাইডে কুইন্স প্যালেসে অনুষ্ঠিত সভায় নতুন প্রজন্মের প্রতিনিধিরা তেমন আশ্বাস দিয়েছেন। এ সভায় হোস্ট কমিটির বিভিন্ন সাব-কমিটি ও নীতি-নির্দ্ধারকরাও ছিলেন। এ সময় লং আইল্যান্ডে নাসাউ কলসিয়ামে ৩ দিনের ফোবানা সম্মেলনে টিকিট বিক্রি নিয়েও কথা হয়। সদস্য-কর্মকর্তা এবং সংগঠকরা টিকিট নিচ্ছেন বিক্রি করার জন্যে। বিরাট অংকের ব্যয় হবে বিশাল আকারের এই অডিটরিয়ামে ফোবানা সম্মেলন করতে।

 

 

৩১-৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ৩৩তম ফোবানা কনভেনশন। এর আগে আর কখনোই এমন ঝুঁকি নেয়া হয়নি বাংলাদেশীদের কোন অনুষ্ঠানের জন্যে। উল্লেখ্য, এবারের হোস্ট হচ্ছে নিউইয়র্কের ড্রামা সার্কল। এর প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদকে আহবায়ক এবং ড্রামা সার্কলের বর্তমান সভাপতি আবির আলমগীরকে সদস্য-সচিব করে সম্মেলনের মূল কমিটি কাজ করছে। প্রস্তুতি সভায় আরো ছিলেন হোস্ট কমিটির প্রেসিডেন্ট ড. দেলওয়ার হোসেন, চীফ এডভাইজার মোহাম্মদ আমিনুল্লাহ, প্রধান সমন্বয়কারি জহির মাহমুদ, চেয়ারম্যান (রেজিস্ট্রেশন) পলাশ বি পিপলু, চেয়ারম্যান (হোটেল এ্যাকোমডেশন) মোহাম্মদ মহসিন, চেয়ারম্যান (কালচারাল) কান্তা আলমগীর, ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান মীর চৌধুরী। কর্মকর্তাগণের মধ্যে আরো ছিলেন গোলাম ফারুক ভ’ইয়া, বেদারুল ইসলাম বাবলা, শরাফত হোসেন বাবু, অধ্যাপক দেলোয়ার হোসেন, এম এ সালাম, আব্দুল মুকিত চৌধুরী, আব্দুল হাই জিয়া, মামুনুর রশীদ, কবীর কিরন, মিশুক সেলিম, শেখ আল আমিন, জয়নাল আবেদীন, শাহাদৎ হোসেন, আব্দুস শহীদ, সালাম আজম প্রমুখ। হোস্ট সংগঠনের প্রায় সকলেই ছিলেন সরব। অর্থা বড় ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় নার্গিস আহমেদের নেতৃত্বে সকলেই একযোগে মাঠে রয়েছেন। প্রস্তুতি সভায় জানানো হয় যে, কানাডা এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ ছাড়াও আসবে বিভিন্ন সংগঠন। থাকবেন মূলধারায় বিভিন্ন পর্যায়ের প্রবাসীরা।

 

বিষয়ভিত্তিক সেমিনারের পাশাপাশি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেও কমতি ঘটবে না। অর্থাৎ এযাবতকালের সবচেয়ে সুসংগঠিত একটি সম্মেলনের প্রস্তুতি অব্যাহত রয়েছে। বলে জানালেন কর্মকর্তারা। ৩০ হাজারের আসনবিশিষ্ট অডিটরিয়াম ভরতে টিকিট বিক্রিকে গুরুত্ব দেয়া হচ্ছে। এবারের সম্মেলনের অফিসিয়াল হোটেল হচ্ছে ইউনিয়নডেল ম্যারিয়ট। আর স্লোগান হচ্ছে ‘আওয়ার চিল্ড্রেন, আওয়ার প্রাইড’।

 

উত্তর-আমেরিকার হাই স্কুল গ্র্যাজুয়েটদের মধ্যে মেধাবিদের জন্যে স্কলারশিপ ঘোষণা করেছে এ সম্মেলনে ফোবানা-স্কলারশিপ কমিটি। এককালিন এক হাজার ডলারের বৃত্তি পাবেন মনোনীতরা। আবেদন পত্র জমা দেয়ার শেষ দিন: জুলাই ৩১, ২০১৯। স্কলারশিপ কমিটির চেয়ারপার্সন রেহান রেজার সার্বিক তত্ত্বাবধানে গত ৪টি ফোবানা কনভেনশন থেকে ২২ জন মেধাবি ছাত্র-ছাত্রীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে। এ সংক্রান্ত যেকোনো তথ্য জানতে তাসনোভা হক, কো-চেয়ারপার্সনের সাথে যোগাযোগ: tasnuvahoquesorno@gmail.com

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24