শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
‘পিকনিক মুডে’ চলছে হরতাল

‘পিকনিক মুডে’ চলছে হরতাল

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীরসহ সারা দেশে বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল চলছে। হরতালে সরকারবিরোধী বড় দল ও সাধারণ মানুষের সমর্থন থাকলেও স্বাভাবিক রয়েছে যান চলাচল।

প্রতিদিনের মতো রোববার সকাল থেকেই গণপরিবহন ও প্রাইভেট কারে কর্মস্থলে ছুটছে ঢাকাবাসী। সরেজমিন রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শাহবাগ, চানখারপুল, বকশিবাজার, কাকরাইল, হাইকোর্ট এলাকা ঘুরে যান চলাচল স্বাভাবিক দেখা গেছে। রাস্তায় প্রাইভেট কারের সংখ্যা কিছুটা কম থাকলেও বাস ও রিকশার কোনো কমতি ছিল না।

বর্তমানে সরকারবিরোধী সর্ববৃহৎ জোট জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে হরতালে কোন সমর্থন না আসলেও তাদের দুই প্রধান শরিক বিএনপি ও গণফোরাম এতে সমর্থন দিয়েছে। তবে, কোন দলের কাউকে মাঠে থাকতে দেখা যায়নি।

 

এদিকে হরতালের সমর্থনে সকাল থেকে শাহবাগ মোড় অবরুদ্ধ করে রেখেছে প্রগতিশীল ছাত্রজোট। শাহবাগ মোড়ের চারদিকে ব্যারিকেড দিয়ে রেখেছে তারা। গুটি কয়েক সমর্থক সেখানে বসে আছেন। মোড়ের ঠিক মাঝে মাইকে কয়েকজন বক্তব্য দিচ্ছেন। কেউ কেউ দাঁড়িয়ে শুনছেন। আবার অনেকে ছুটছেন তাদের গন্তব্যে। দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা যে যার মতো সময় কাটাচ্ছেন। হরতাল সমর্থকদের অনেককে ফেসবুকিং করে সময় কাটাতে দেখা গেছে।

পাশ দিয়ে হেঁটে যাওয়া একজন বলেন, হরতাল মনে হচ্ছে না। মনে হচ্ছে সবাই পিকনিক মুডে আছে।

হরতালের সমর্থক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা আনোয়ারুল ইসলাম বলেন, সরকার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে পারছে না। কিন্তু তারা গ্যাসের দাম বৃদ্ধি করছে, এতে লাভ কার? বাণিজ্যিকভাবে সিলিন্ডার গ্যাসের ব্যবহার বাড়াতে বলা হচ্ছে। সিলিন্ডার ব্যবসায়ের সাথে যারা জড়িত, তাদের লাভের কারণেই গ্যাসের দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর জুলুম করা হচ্ছে।

তিনি আরো বলেন, বাড়ি ভাড়া বাড়বে বিদ্যুতের দাম বাড়বে, এ ছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাবে। এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

বেসরকারি আইটি ফার্মের কর্মকর্তা ইমরান হোসেন জানান, এই হরতাল অবশ্যই আমাদের স্বার্থ সংশ্লিষ্ট। বড় কোন রাজনৈতিক দল এর উদ্যোগ না নিলেও বাম জোট সাহসিকতার পরিচয় দিয়েছে। হরতাল থাকলেও আমাদের অফিসতো আর বন্ধ থাকবে না। তাই হরতালে পূর্ণ সমর্থন থাকলেও মাঠে থাকতে পারছি না।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24