শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
বিভাজক ট্রাম্পের ঐক্যের ডাক

বিভাজক ট্রাম্পের ঐক্যের ডাক

মাথার ওপর গর্জন করা যুদ্ধবিমান আর পেছনে সমর্থকদের ভীড় রেখে মার্কিন জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি বিভাজন সৃষ্টিকারী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়াশিংটন লিংকন মেমোরিয়ালে দেওয়া ভাষণে তিনি এ আহ্বান জানিয়েছেন।

২০ মিনিটের ভাষণে ট্রাম্প বলেছেন, ‘জাতি হিসেবে একই উদ্দেশ্যে ঐক্যবদ্ধ হয়ে আমাদের অবশ্যই এগিয়ে যেতে হবে। যতদিন আমরা আমাদের পথে সৎ থাকব, যতদিন আমরা আমাদের মহান ইতিহাসকে মনে রাখব, সেরা ভবিষ্যতের জন্য আমাদের লড়াই কখনোই বন্ধ না রাখলে কোনো কিছু আমেরিকাকে কিছুই করতে পারবে না।’

ঐতিহ্যগতভাবে স্বাধীনতা দিবসে ন্যাশনাল মলে মার্কিন প্রেসিডেন্টরা ভাষণ দিয়ে থাকেন। এবার ট্রাম্প সেই রেকর্ড ভঙ্গ করেছেন। গতবছরই ইঙ্গিত দেওয়া হয়েছিল, ফরাসি বাস্তিল দিবস উপলক্ষে প্যারিসে যা মার্চপাস্ট হয় সেই আদলে ট্রাম্প যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপন করতে চান।

বিরোধীদের অভিযোগ, এর মাধ্যমে ট্রাম্প অর্থের অপচয় করেছেন এবং পুনর্নির্বাচনের প্রচারণাকে সামনে রেখে স্বাধীনতা দিবসকে রাজনীতিকরণ করার  চেষ্টা করেছেন।

পেন্টাগন অবশ্য এই বিশাল আয়োজনের খরচের হিসাব প্রকাশ করেনি। তবে কয়েকটি মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, খরচ মেটাতে ২৫ লাখ মার্কিন ডলার স্থানান্তর করেছে ন্যাশনাল পার্ক সার্ভিস।

প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ৭৫০ থেকে ৮০০ জন সামরিক কর্মকর্তা এই মার্চপাস্টে অংশ নিয়েছেন। তবে সড়ক নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণে ডিসি ন্যাশনাল গার্ডের যে ৯০০ সদস্য দায়িত্ব পালন করেছেন তারা এ সংখ্যার অন্তর্ভূক্ত নন। মার্চপাস্টে বি-৫২ স্টিলথ বোমারু বিমান এবং সর্বাধুনিক ব্লু অ্যাঞ্জেলসের বহর ছিল। উড়ে যাওয়া বিমান বহরের প্রচণ্ড শব্দে কেঁপে উঠেছিল ওয়াশিংটন ডিসির ভবনগুলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24