রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৫০ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
সীমিত আকারে হজের আয়োজন করতে পারে সৌদি আরব

সীমিত আকারে হজের আয়োজন করতে পারে সৌদি আরব

করোনাভাইরাস বৈশ্বিক মহামারির কারণে এবার হজে যাওয়া যাবে কিনা সে নিয়ে অনেক উদ্বেগের মধ্যে খবর আসছে সৌদি আরব হজের জন্য সীমিত সংখ্যক লোককে আসার সুযোগ দিতে পারে।

বার্তা সংস্থা রয়টার্সে প্রকাশিত এক খবরে বলা হচ্ছে সৌদি আরব প্রতি দেশ থেকে যত হজযাত্রী যাওয়ার কথা তা থেকে ২০ শতাংশ আসতে দেবে এমন সম্ভাবনা রয়েছে।
সাধারণ সময়ে ২৫ লাখের মতো মানুষ সারা বিশ্ব থেকে হজ পালন করতে সৌদি আরব যান। বাংলাদেশের ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন তারা আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানতে পারেনি।

তবে সৌদি আরব যেভাবে সিদ্ধান্ত নেবে তারা সেভাবেই ব্যবস্থা নেবে। সৌদি আরবে অনেক কর্মকর্তা অবশ্য এখনো এবারের হজ বাতিল করার ব্যাপারে চাপ দিচ্ছেন। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে ব্যাপক সুরক্ষা ব্যবস্থা নিয়েছে সৌদি আরব।

মার্চের শুরুতে বিদেশি নাগরিকদের জন্য মক্কা ও মদিনায় ওমরাহ পালন ও ধর্মীয় সব কর্মকাণ্ড বন্ধের বিরল ঘোষণা দিয়েছিল সৌদি আরব।

এর কয়েকদিন পর সৌদি নাগরিক ও বাসিন্দাদের জন্যেও ওমরাহ হজ সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। মসজিদে নামাজ পড়া এমনকি ঈদের জামাতের উপরেও বিধিনিষেধ ছিল।

একই সময়ে সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করে দেশটি। সেখানে বিভিন্ন শহরে কারফিউ জারি ছিল। সৌদি আরবে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখের উপরে।জেদ্দায় নতুন করে আবার কারফিউ জারি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

Weather

booked.net




© All rights reserved & usbdnews24
Design BY positiveitusa
usbdnews24