সিলেটে ৭ ভাষাসৈনিককে সম্মাননা জানানো হবে আজ

ভাষা আন্দোলনে অবদানের জন্য সিলেটের ভাষাসংগ্রামীদের সম্মাননা প্রদানের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন ও সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম। ধারাবাহিক এ আয়োজনে প্রথম দফায় আজ রোববার ৭ ভাষাসৈনিককে সম্মাননা জানানো হবে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে পাঁচটায় নগরীর দরগা গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকের গ্র্যান্ড সেলিব্রেটি হলে (লেভেল ৮) এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রথম পর্বে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ (মরণোত্তর), সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান (মরণোত্তর), শিক্ষাবিদ ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (মরণোত্তর), অ্যাডভোকেট মনির উদ্দিন আহমদ (মরণোত্তর), কমরেড আসদ্দর আলী (মরণোত্তর) ও ডা. মো. হারিছ উদ্দিন (মরণোত্তর)-কে সম্মাননা প্রদান করা হবে।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী এবং সাবেক সচিব ও রাষ্ট্রদূত, কবি মোফাজ্জল করিম ।

ইতিহাসের দায়শোধের এ প্রচেষ্টায় সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক কবির য়াহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *