৭ গোলের ম্যাচে হেরে রিয়ালের বিদায়

কোপা দেল রের এক লেগের কোয়ার্টার-ফাইনালে হেরে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। ৭ গোলের উত্তেজনাপূর্ণ ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরেছে জিনদিনে জিদানের দল।

বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ৪-৩ গোলে হারে রিয়াল। স্পেনের দ্বিতীয় সেরা ঘরোয়া প্রতিযোগিতায় শিরোপা খরা আরও লম্বা হলো তাদের। ২০১৩-১৪ মৌসুমে এই প্রতিযোগিতায় নিজেদের ১৯তম ও সবশেষ শিরোপা জিতেছিল দলটি।

প্রথমার্ধে এক গোল হলেও দ্বিতীয়ার্ধে দুই দল মিলে করেছে আরও ছয় গোল। এরবাইরে দুইদলের একটি করে গোলও বাতিল হয় ভিআর রিভিউয়ে।

প্রথমার্ধে বল দখলে অনেকটা এগিয়ে থাকলেও পরিষ্কার গোলের সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা। উল্টে হজম করে এক গোল।

২২তম মিনিটে রিয়ালের প্রথম গোল হজমে দায় আছে একাদশে সুযোগ পাওয়া গোলরক্ষক আলফুঁস আরিওলার। পাল্টা আক্রমণে আলেকসান্দার ইসাকের শট ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি ফরাসি এই ফুটবলার। মার্তিন ওদেগার্দের ফিরতি শটে তার পায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের এগিয়ে যায় রিয়াল সোসিয়েদাদ। আলেকসান্দার ইসাক ৫৪ ও ৫৬ মিনিটে জোড়া গোল করলে তিন গোলে এগিয়ে যায় সোসিয়েদাদ। এরপর ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো গোল করে ব্যবধান কমান।

৬৯তম মিনিটে রিয়ালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মাইকেল মেরিনো। শেষে দিকে রদ্রিগো আর নাচো রিয়ালের পক্ষে আরও দুই গোল শোধ করলেও সেটা তাদের বিদায় রুখতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *