রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

ইতালিয়ান লিগ সিরি-আতে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেলেন জোড়া গোলের দেখা। সিআর সেভেনের দুরন্ত এ নৈপুণ্যে উদিনেসকে ৩-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।

লিগে এই প্রথম প্রথমবারের মত নামলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়াইন ও পাওলো দিবালাকে। ম্যাচের প্রথম ১০ মিনিটেই জুভেন্টাসের দাপট টের পাওয়া গেছে।

দিবালার কাছ থেকে পাওয়া এক বল থেকে জোরালো শটে নবম মিনিটে দলকে এগিয়ে দেন রোনালদো। রোনালদোর পরের গোলে অবদান রেখেছেন হিগুয়াইন। আর্জেন্টাইন ফরোয়ার্ডের দারুণ এক বুদ্ধিদীপ্ত থ্রু বল জায়গা করে দিয়েছে রোনালদোকে। বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করে নিয়েছেন রোনালদো। ম্যাচে নিজের প্রথম দুই শট থেকেই গোল করেছেন রোনালদো। এ ত্রয়ীর সুবাদে একচ্ছত্র আধিপত্যের সুবিধা প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে পেয়েছে জুভেন্টাস। ডেমিরালের এক ক্রস থেকে হেড করে দলকে ৩-০ গোলের এগিয়ে দিয়েছেন বোনুচ্চি।

যোগ করা সময়ে ইগনাসিও পুসেত্তোকে ঠেকানো সম্ভব হয়নি জুভেন্টাস কিংবদন্তি বুফনের পক্ষে। ম্যাচ শেষ হওয়ার আগে হ্যাটট্রিক পেতে পারতেন রোনালদো। কিন্তু গোল পোস্ট তার সামনে বাধা হয়ে দাঁড়ায়।

রোনালদোর জোড়া গোলের দিন তার সাবেক দল ম্যানচেস্টার ইউনাইটেড হতাশ করেছে সমর্থকদের। নিজেদের মাঠে ৩৬ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া ইউনাইটেডকে এক পয়েন্ট এনে দিয়েছেন একাডেমির স্ট্রাইকার ম্যাসন গ্রিনউড। এ ম্যাচ দিয়ে টানা ১২ লিগ ম্যাচে অন্তত একটি হলেও গোল খেয়েছে ইউনাইটেড। ক্লাবটির ইতিহাসে এত বাজে রক্ষণ ১৯৭১ সালের আগস্টের পর দেখা যায়নি।

ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ হোসে মরিনহোর টটেনহ্যাম হটস্পার ২-১ গোলে জিতেছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *