এবার দেশে ফিরেছে সৌদিতে নির্যাতিত সেই হোসনা

সৌদি আরবের নাজরান এলাকার একটি বাড়ি থেকে ভিডিও বার্তায় দেশে ফেরার আকুতি জানানো নির্যাতিত বাংলাদেশি গৃহকর্মী হোসনা আক্তার দেশে ফিরেছেন।

বুধবার (২৭ নভেম্বর) রাত সোয়া ১১টায় সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ ফ্লাইটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এরপর একটি অ্যাম্বুলেন্সে করে তাকে এয়ারপোর্টের ভিআইপি গেট দিয়ে বের করে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুলেন্সটি তাকে নিয়ে সরাসরি হবিগঞ্জে যাবে বলে জানা গেছে।

এর আগে হোসনার স্বামী শফিউল্লাহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসীকল্যাণ ডেস্কের বরাত দিয়ে জানান, রাত ১১টায় সৌদি এয়ারলাইন্সের (এসভি ৮০৪) একটি বিমানযোগে সৌদি আরবের রিয়াদ থেকে হোসনাকে দেশে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, ভিডিওবার্তার মাধ্যমে নির্যাতনের বর্ণনা দিয়ে দেশে ফেরার আকুতি জানান সৌদি আরবে নির্যাতিত হোসনা। তার ভিডিওবার্তা ও স্বামীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে হোসনাকে দেশে ফেরাতে উদ্যোগী হয় বাংলাদেশ সরকার। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল শ্রমকল্যাণ উইং হোসনাকে উদ্ধার করে সেইফ হোমে নিয়ে যায়। সেইফ হোমে নেয়ার পর বুধবার রাতে তাকে দেশে পাঠানো হয়।

এর আগে গত ১৩ নভেম্বর সৌদি আরবে নির্যাতন-নিপীড়নের শিকার হওয়া ৮৬ জন প্রবাসী বাংলাদেশি নারী সব হারিয়ে নিঃস্ব হয়ে দেশে ফেরেন। এর দুদিন পর ১৫ নভেম্বর সকালে সৌদিতে নির্যাতনের শিকার হওয়া নারীকর্মী সুমি আক্তারসহ ৯১ জন নারীকর্মী সৌদিত থেকে দেশে ফেরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *