সম্মেলনের দিনই নগর কমিটি ঘোষণা হবে: কাদের

অতীতে ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের কয়েকদিন পর সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। কিন্তু এবার সম্মেলনে (৩০ নভেম্বর) দিনই কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২২ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যৌথসভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবার যেদিন সম্মেলন সেদিনই নেতৃত্বের নাম ঘোষণা করা হবে। এরপর ১৫দিন সময় দেওয়া হবে। ১৫ দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি করতে হবে। তবে সতর্ক থাকবেন যেন কোন বিতর্কিত লোক কমিটিতে চলে না আসে।

তিনি আরও বলেন, দল ভারি করার জন্য কোন বিতর্কিত লোককে দলে আনার চেষ্টা করবেন না। এতে কেউ সফল হবে না। পকেট কমিটি করার কোন সুযোগ নেই। কারণ নেত্রীর কাছে সকলের গোয়েন্দা রিপোর্ট রয়েছে। বিতর্কিত কারও নাম দিলেও কাজ হবে না।

এ সময় বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি আজ বলছে আমাদের কোন কিছুতে নিয়ন্ত্রণ নেই! আমি বলবো তাদের নিজেদের দলের ওপর নিয়ন্ত্রণ নেই। সব কিছুর ওপর আমাদের নিয়ন্ত্রণ রয়েছে। তবে মির্জা ফখরুল ইসলাম সাহেব, এটা সত্যি আপনাদের অপপ্রচারের মিথ্যাচারের ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই। এটাও নিয়ন্ত্রণ করা যায় কিন্তু যখন করতে যাবো বলবেন গণতন্ত্র নেই।

সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, বিএনপির নিজেদের মধ্যেই গণতন্ত্র নেই, তারা এখন দেশ ও সরকারের মধ্যে গণতন্ত্র খোঁজে। আজ বিএনপি থেকে বলা হচ্ছে তাদের নেতৃত্ব ব্যর্থ। তারা কখনও পেঁয়াজের ওপর কখনও চালের ওপর ভর করে আন্দোলনের ইস্যু খোঁজে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলনের ইস্যু মাঠে মারা গেছে। নেতিবাচক রাজনীতি তাদের জনবিচ্ছিন্ন করেছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা।

যৌথ সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য একেএম রহমতুল্লাহ এবং সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *