সোমবার, ১০ মে ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
মায়ের কবরেই চির নিদ্রায় শায়িত খোকা

মায়ের কবরেই চির নিদ্রায় শায়িত খোকা

বীর মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় মর্যাদা, দলের নেতাকর্মী, বিভিন্ন দলের রাজনীতিবিদ ও সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে চির নিন্দ্রায় শায়িত হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও অভিক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা।

বৃহস্পতিবার(৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জুরাইনে মায়ের কবরেই দাফন করা হয়েছে সাদেক হোসেন খোকাকে। আপনজন আর শুভাকাঙ্খীদের কাঁদিয়ে চির দিনের জন্য মায়ের বুকেই আশ্রয় হলো খোকার।

এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ২টায় বিএনপির প্রধান কার্যালয়ের সামনের সড়কে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে নয়াপল্টনে সাদেক হোসেন খোকার প্রসঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কাঁদতে কাঁদতে তিনি বলেন, খোকা ভাই আর আমাদের মাঝে নেই।

নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও জানাজায় অংশগ্রহণ করেন। নয়াপল্টনের পশ্চিম পাশ থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত তিল ধারণের ঠাই ছিল না। নেতাকর্মীদের ভিড়ে দুইপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের আশপাশের অলিগলিতেও দাঁড়িয়ে জানাজায় অংশগ্রহণ করতে দেখা গেছে।

দুপুর ২টার দিকে খোকার মরদেহবাহী অ্যাম্বুলেন্স নয়াপল্টন প্রবেশ করেন। নেতাকর্মীদের ভিড় ঢেলে অ্যাম্বুলেন্স কার্যালয়ের সামনে নিয়ে আসতে শীর্ষ নেতাদের ভোগান্তি পোহাতে হয়।

নয়াপল্টনে জানাজার পর ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ঢাকা সিটি করপোরেশ অবিভক্ত থাকাকালে মেয়রের দায়িত্ব পালন করেছেন, সেখানেই শেষবারের মত বেলা পৌনে ৩টায় নেওয়া হয় সাদেক হোসেন খোকার মরদেহ। প্রিয় মানুষের মরদেহ আনার পর (বর্তমান) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশের অনেক কর্মকর্তা কর্মচারীরা কান্নায় ভেঙে পড়েন অনেকে। নগর ভবনও যেন তখন শোকে পাথর।

বেলা পৌনে ৪টায় গোপীবাগের ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হয় খোকার মরদেহ। সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তারপর দাফন করা হয়।

এর আগে সকাল এর আগে সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই অন্যতম প্রভাবশালী নেতার মরদেহবাহী ফ্লাইট। বিমানবন্দরে খোকার মরদেহ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজে জানাজা শেষে দুপুর সোয়া ১২টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় খোকার মরদেহ। সেখানে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সারিবদ্ধভাবে ফুল দিয়ে এই বীর মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

November 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24