মোদিকে ‘ফাদার অব ইন্ডিয়া’ বললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের হিউস্টনে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূয়সী প্রশংসা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, হাউডি মোদিতে আপনার উপস্থিতি ভারত-মার্কিন সম্পর্কে দিক নির্ণায়ক মুহূর্ত।

দুইদিন পর মঙ্গলবার নিউ ইয়র্কে ভারতের প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভাসালেন ট্রাম্প। এদিন মোদিকে ‘ফাদার অব ইন্ডিয়া’ হিসেবে আখ্যায়িত করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তুলনা করেন রকস্টার এলভিস প্রেসলির সঙ্গে।

রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের টেক্সাস প্রদেশের রাজধানী হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে ছিল ট্রাম্পের উজ্জ্বল উপস্থিতি। সঙ্গে হাজির ছিলেন প্রায় ৫০ হাজার প্রবাসী ভারতীয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি।

অনুষ্ঠানে হাজির থাকার জন্য টুইট করে ট্রাম্পকে ধন্যবাদ জানান মোদি। টুইটে তিনি লিখেছেন, প্রিয় ডোনাল্ড ট্রাম্প, হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে আপনার উপস্থিতি ভারত-মার্কিন সম্পর্কে দিক নির্ণায়ক মুহূর্ত। প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই আপনি ভারত ও ভারতীয়দের বলিষ্ঠ বন্ধু হয়ে উঠেছেন। আপনার উপস্থিতি ভারতীয় প্রতিনিধিত্বের প্রতি আপনার সম্মানের উদাহরণ।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে ফের বিজয়ী করারও আহ্বান জানান মোদি।

মঙ্গলবার নিউ ইয়র্কে যেন ছিল হিউস্টোনের প্রশংসা ফিরিয়ে দেওয়ার পালা। এদিন নিউ ইয়র্কে যৌথ সংবাদ সম্মেলনে মোদিকে একের পর এক বিশেষণে ভরিয়ে দেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, তিনি (নরেন্দ্র মোদি) একজন ভদ্রলোক ও মহান নেতা। আমার বেশ মনে আছে, আগে ভারতের অবস্থা ছিল খুবই খারাপ। সেখানে মানুষের মধ্যে অসন্তোষ-দ্বন্দ্ব ছিল। কিন্তু মোদি সবাইকে নিয়ে কাজ করে চলেছেন। বাবা যেমন সবাইকে আগলে রেখে একসঙ্গে নিয়ে চলেন, মোদিও তাই করছেন। হয়তো তিনিই ফাদার অব ইন্ডিয়া। আমরা তো ফাদার অব ইন্ডিয়াই বলি।

ট্রাম্প বলেন, আমার ডান দিকে যে ভদ্রলোক বসে আছেন তাকে সবাই ভালোবাসে। তিনি হলেন ভারতের এলভিস (এলভিস প্রেসলি)।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *