বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
কণ্ঠ হারাল মিনি মাউস

কণ্ঠ হারাল মিনি মাউস

শুনতে যেমনই লাগুক, আদতেই কণ্ঠ হারিয়েছে জনপ্রিয় কার্টুন চরিত্র মিনি মাউস। ডিজনির জনপ্রিয় এই কার্টুন চরিত্রের কণ্ঠ দেওয়া অভিনেত্রী রুসি টেইলর মারা গেছেন গত শুক্রবার। তিরিশ বছরের বেশি সময় মিনির বাগ্‌যন্ত্র হিসেবে কাজ করেছেন রুসি টেইলর। শুক্রবার তিনি ৭৫ বছর বয়সে মারা যান।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের গ্লেনডেলে শুক্রবার মিনি মাউসের কণ্ঠ বলে খ্যাত রুসি টেইলর মারা যান বলে নিশ্চিত করেছে ওয়াল্ট ডিজনি। ১৯৮৬ সাল থেকে মিকি মাউসের সঙ্গী মিনি মাউসের হয়ে বিভিন্ন টিভি শো, চলচ্চিত্র এমনকি থিম পার্কের নানা আয়োজনে কণ্ঠ দিয়েছেন টেইলর। এ ছাড়া এই অভিনেত্রী দ্য সিম্পসনসের মতো জনপ্রিয় কার্টুনের বিভিন্ন চরিত্রেও কণ্ঠ দিয়েছেন।

 

রুসি টেইলর মিনি মাউসের জীবনকেই যেন বেছে নিয়েছিলেন। বেছে নিয়েছিলেন মিকি মাউসের কণ্ঠদাতা ওয়েইন অলউইনকে জীবনসঙ্গী হিসেবে। অলউইন ২০০৯ সালে মারা যান।

 

গতকাল শনিবার ডিজনির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী বব ইগার এক শোকবার্তায় বলেন, ‘সারা বিশ্বের কোটি মানুষকে বিনোদন দিতে ৩০ বছরেরও বেশি সময় মিনি ও রুসি একসঙ্গে কাজ করেছেন। তাঁদের এই জুটি সারা বিশ্বে মিনিকে আইকনে পরিণত করেছে। তাঁর কণ্ঠকে সবাই ভালোবাসত।’

 

রুসি টেইলরের জন্ম ১৯৪৪ সালের ৪ মে ম্যাসাচুসেটসের ক্যামব্রিজে। ১৯৮৬ সালে মিনির কণ্ঠের জন্য ডাকা অডিশনে ২০০ জনকে পেছনে ফেলে তিনি সুযোগ পান। তারপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৯৯১ সালে তিনি বিয়ে করেন অলউইনকে। এই জুটি অলউইনের মৃত্যুর আগ পর্যন্ত অবিচ্ছেদ্য ছিল। ২০০৮ সালে রুসি টেইলরকে ডিজনি কিংবদন্তি হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।

 

উল্লেখ্য, টেইলরের আগে মিনি মাউসের কণ্ঠ দিয়েছেন মার্শেলিত গার্নার (১৩০-এর দশকে), থেলমা বোর্ডম্যান (১৯৪০-এর দশকে) ও রুথ ক্লিফোর্ডের (চল্লিশের শেষ থেকে পুরো পঞ্চাশের দশক) মতো ব্যক্তিরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24