শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবদুল মজিদ তালুকদারের দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবদুল মজিদ তালুকদারের দাফন সম্পন্ন

 

৭১’র রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবদুল মজিদ তালুকদার (৭৪) আর নেই। তিনি বুধবার দিবাগত রাত ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার নতুন বাজারস্থ বাসভবনে মৃত্যুবরণ করেন। এরপর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় রাষ্ট্রীয় মর্যাদায় তার নিজ জন্মস্থান নরসিংদীর সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের হামটি গ্রামস্থ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

শিক্ষা জীবন শেষে দন্ত চিকিৎসক হিসেবে নিজের কর্মজীবন শুরু করেন আবদুল মজিদ তালুকদার। আর জীবনের পরিবর্তন আনতে ১৯৬৩ সালে নিজ এলাকা থেকে সুনামগঞ্জের জগন্নাথপুওে চলে আসেন। সেখানে দীর্ঘদিন ব্যবসা পরিচালনা করার পর সিলেটের বিশ^নাথে চলে আসেন তিনি। আর মৃত্যুর পূর্ব পর্যন্ত এখানে বসবাস করেন তিনি।

 

মুক্তিযুদ্ধের সময় ৫নং সেক্টরের সেক্টও কমান্ডার মীর শওকত আলীর নেতৃত্বে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন ডাঃ আবদুল মজিদ তালুকদার (গেজেট নং ১৫৯৭)। মুক্তিযুদ্ধের সময় তাঁর ২ টি দোকানসহ বাড়িঘর পাক-হানাদার বাহিনী কর্তৃক ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়।

 

মৃত্যুকালে তিনি তাঁর সহধর্মিণী নূরজাহান বেগম, পুত্র নজরুল ইসলাম, মহিবুর রহমান রুবেল ও কন্যা ফেরদৌসি বেগম স্বপ্না, মমতাজ বেগম স্বপ্না, জ্যোৎস্না বেগম, হোসনা বেগম, তাছলিমা বেগম’সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24