বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৪৮ অপরাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
মালিঙ্গাকে জয় উপহার দিতে চায় শ্রীলঙ্কা

মালিঙ্গাকে জয় উপহার দিতে চায় শ্রীলঙ্কা

কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়াবর্ধনের অবসরের পরই ক্রান্তিকাল পার করছে শ্রীলঙ্কান ক্রিকেট। তাদের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে এবার অবসর নিচ্ছেন আরেক লঙ্কান নক্ষত্র লাসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। তার বিদায়ী ম্যাচটি জয় দিয়ে স্মরনীয় করে রাখতে চাইছে শ্রীলঙ্কা।

বিশ্ব ক্রিকেটের পেস বোলিংয়ের বড় বিজ্ঞাপন হয়ে উঠেছিলেন লাসিথ মালিঙ্গা। ব্যতিক্রমী বোলিং অ্যাকশনের সঙ্গে তার স্টাইলিশ চুলের বাহারি ধরন প্রতিপক্ষ ব্যাটসম্যানের মনযোগে চিড় ধরাতো। মালিঙ্গা নিজের আলাদা সত্তা তৈরি করেছিলেন ক্রিকেটে। আলোচিত এ পেসারকে আগামীকাল জয় দিয়ে বিদায় দিতে চাইছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেরা ও তার সতীর্থরা।

সীমিত ওভারে পুরো মনযোগ দিতে মালিঙ্গা টেস্ট ছাড়েন সেই ২০১০ সালে। এবার পছন্দের ফরম্যাট ওয়ানডেকেও বিদায় বলছেন ৩৫ বছর বয়সি তারকা। বাংলাদেশের বিপক্ষে কাল মাঠে নামার আগে ২২৫ ওয়ানডেতে পেয়েছেন ৩৩৫ উইকেট। টেস্ট ও ওয়ানডেতে বিদায় বললে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে এখনো চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি।

শুক্রবারের ম্যাচে মালিঙ্গাকে জয় উপহার দেওয়া প্রসঙ্গে লঙ্কান অধিনায়ক করুনারত্নে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরাদের আসল লক্ষ্য ম্যাচটা জেতা। তাকে দেওয়ার জন্য এটাই হতে পারে বড় উপহার। আমরা তাকে সেরা বিদায়টা দেওয়ার জন্য সর্বস্ব চেষ্টা করব।’

এদিকে ওয়ানডে সিরিজের শুরুতে বাংলাদেশের জয় প্রত্যাশী থাকলেও মালিঙ্গার প্রশংসা করতে কার্পন্য করেননি টাইগার অধিনায়ক  তামিম ইকবাল। তিনি বলেন, ‘সে (মালিঙ্গা) এই খেলাটার একজন মহান দূত। তিনি এমন একজন ক্রিকেটার যাকে দেখে অনেক শিশু, তরুণেরা ক্রিকেট শুরু করেছে।’

ডেথ ওভারে বিশ্বের ভয়ঙ্কর পেসারদের মধ্যে মালিঙ্গা ছিলেন অন্যতম। ওয়ানডেতে মোট ৩বার হ্যাটট্রিক করেছেন তিনি। প্রিয় সতীর্থকে বিদায়ী উপহার দিতে আগামীকাল নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে লঙ্কান ক্রিকেটাররা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24