শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
ওয়াশিংটন ডি.সিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভা

ওয়াশিংটন ডি.সিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভা

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সিতে সভা করেছে দেশটিতে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ শাখা।

 

স্থানীয় সময় বুধবার রাতে ওয়াশিংটন ডি.সির কাছে ভার্জিনিয়ার আর্লিংটনে একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

 

আয়োজক সংগঠনের সভাপতি খন্দকার মনসুরের সভাপতিত্বে এতে শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

 

আলাউদ্দিন আহমেদের সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “সামনের বছর হচ্ছে মুজিববর্ষ। তার পরের বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি। এ উপলক্ষে প্রবাসেও বড় ধরনের কনসার্ট, র‌্যালি, সেমিনার-সিম্পোজিয়াম করতে হবে। প্রবাস প্রজন্মসহ আমেরিকানদের সামনে বাংলাদেশ তথা বঙ্গবন্ধুকে যথাযথভাবে উপস্থাপন করতে হবে।”

 

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোমেন আরও বলেন, “মিশন ও দূতাবাসগুলোর কাজের গতি বৃদ্ধির নানা প্রক্রিয়া অবলম্বন করা হয়েছে। টোয়েন্টিফোর আওয়ার হটলাইন চালু হয়েছে। আরও কিছু উন্নতি ঘটবে তথ্য-প্রযুক্তির সমন্বয়ের কাজ শেষ হলেই। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহীরা যাতে হতাশ না হন অর্থাৎ বর্তমানের দীর্ঘসূত্রিতার অবসানে যুযোপযোগী পদক্ষেপ নেওয়া হয়েছে। সচিবদের কাছে অঙ্গিকার নামা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথা প্রত্যেকের দায়বদ্ধতা নিশ্চিত করা হচ্ছে।”

 

মোমেন আরও বলেন, “বাংলাদেশের গার্মেন্টস ফ্যাক্টরির শীর্ষ পদে বিদেশির সংখ্যা যাতে কমে যায়, সে লক্ষ্যে দক্ষ শ্রমিক-ব্যবস্থাপক বৃদ্ধির কৌশল অবলম্বন করা হচ্ছে। বাংলাদেশের শিক্ষিত বেকারের সংখ্যা কমাতে ২০৩০ সালের মধ্যে ৩০ লাখ কর্মসংস্থানের পরিকল্পনায় এগুচ্ছে সরকার। প্রশাসনিক দুর্নীতি কমাতে সবকিছু ডিজিটালাইজ করা হচ্ছে। ডিজিটাইজের সুফল ইতোমধ্যে অনেক সেক্টরে আসতে শুরু করেছে। পর্যায়ক্রমে তা বিস্তৃত হবে প্রতিটি দপ্তরে।”

 

সভায় আরও উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা-লেখক হারুন চৌধুরী, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, জর্জিয়া থেকে আসা মুক্তিযোদ্ধা-সংগঠক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি আলী হোসেন, নিউ ইয়র্কের সংগঠক জাফরউল্লাহ, এ টি এম রানা, লিটন আহমেদ, ইয়াসমীন চৌধুরী রিফাত, ক্যালিফোর্নিয়া থেকে দারা বিল্লাহ, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধা-সমাজকর্মী ফজলুল হক।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24