শনিবার, ২৪ Jul ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
ক্রিকেটার থেকে মুখ্যমন্ত্রী ধোনি!

ক্রিকেটার থেকে মুখ্যমন্ত্রী ধোনি!

খুব শিগগিরিই নাকি মহেন্দ্র সিং ধোনিকে দেখা যাবে বিজেপিতে। এমনই দাবি করলেন ভারতের ঝাড়খণ্ডের বিজেপিতে নেতা এবং সাবেক মন্ত্রী সঞ্জয় পাসোয়ান। শুক্রবার (১২ জুলাই) সংবাদসংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, খুব শিগগিরিই ধোনি ‌‘টিম মোদি’র সদস্য হবেন। এ নিয়ে অনেক দিন ধরেই কথাবার্তা চলছে। এখন তা নাকি প্রায় চূড়ান্ত হওয়ার পথে।

 

বিশ্বকাপের পর ধোনির অবসর নিয়ে চারিদিকে জল্পনা। সেই জল্পনা আরও উসকে দিয়েছে এই খবর। তবে নতুন খবর হচ্ছে, ভারতের সাবেক অধিনায়ক শুধু বিজেপিতেই যোগ দিচ্ছেন না, ঝাড়খণ্ডের আসন্ন নির্বাচনে নাকি মুখ্যমন্ত্রীর পদে প্রার্থী হতে পারেন।

 

সম্প্রতি ঝাড়খণ্ডের বিজেপি নেতা সঞ্জয় পাসোয়ান দাবি করেছিলেন, ধোনির সঙ্গে বিজেপির কথাবার্তা চলছে। তিনি বিজেপিতে যোগ দেবেন অবসরের পর।

 

বিশ্বকাপ চলাকালীন ধোনির অবসর নিয়ে গুঞ্জন উঠেছিল। পরে ধোনি নিজেই তা খণ্ডন করেন। তবে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে যাওয়ার পরে বোর্ডের তরফে ধোনিকে অবসরের জন্য চাপ দেওয়া শুরু হয়েছে বলে খবর। বোর্ডের এক কর্তা সোমবারেই এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘ধোনি সম্মানের সঙ্গে অবসর না নিলে হয়তো জাতীয় দল থেকেও বাদ পড়তে পারেন। এমন অবস্থার পরিপ্রেক্ষিতে, ধোনি কবে অবসর নেন সেটাই দেখার।’

 

এদিকে ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন আরো কিছুদিন পর। শোনা যাচ্ছে, সেই নির্বাচনে নাকি বিজেপি মহেন্দ্র সিং ধোনিকে সামনে রেখে বড় পরিকল্পনা হাতে নিয়েছে। প্রথমে শোনা গিয়েছিল ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের ধোনিকে বিধায়ক করার। তবে এবার নাকি পরিকল্পনা বদলে সরাসরি ধোনিকে মুখ্যমন্ত্রীর চেয়ারেই বসাতে চাইছে বিজেপি। তারই ইঙ্গিত দিয়েছেন ঝাড়খণ্ডের সেই বিজেপি নেতা। সব মিলিয়ে ধোনির অবসরের জল্পনার সঙ্গেই এবার যুক্ত হলো নতুন গুজব। তা সত্যি কি না, তা সময়ই বলে দেবে।

 

বিজেপি নেতারা নাকি গত লোকসভার নির্বাচনের আগে থেকেই ধোনির সঙ্গে যোগাযোগ রেখেছেন। গত বছর বিজেপি সভাপতি অমিত শাহ, পীযূষ গোয়েল এবং বিজেপি দিল্লি শাখার সভাপতি মনোজ তিওয়ারিকে সঙ্গে নিয়ে ধোনির বাড়িতেও গিয়েছিলেন। মনোজ তিওয়ারি নিয়মিত যোগাযোগ রাখছেন ধোনির সঙ্গে। সম্প্রতি সে রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিজিপির সভাপতি। রাজ্যের ৮১টি আসনের মধ্যে কমপক্ষে ৬৫টিতে জেতার লক্ষ্য বিজিপির। তাই ধোনি গেরুয়া শিবিরে নাম লেখালে দলের বড় সম্পদ হয়ে উঠতে পারেন।

 

লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দিয়েছেলেন ধোনির একসময়কার সতীর্থ গৌতম গম্ভীর। দিল্লি পূর্ব কেন্দ্র থেকে নির্বাচনে দাঁড়িয়ে জিতেও ছিলেন তিনি। এবার ধোনিও সে পথে হাঁটবেন কি না, সেটাই এখন দেখার।

 

 

সৌজন্যে : পূর্বপশ্চিম

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24