বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
নিউইয়র্কে কাগজপত্রহীন অভিবাসীদের লাইসেন্স দেয়ার সিদ্ধান্তে ড্রামের সন্তোষ প্রকাশ

নিউইয়র্কে কাগজপত্রহীন অভিবাসীদের লাইসেন্স দেয়ার সিদ্ধান্তে ড্রামের সন্তোষ প্রকাশ

copyright_Podcast At the End of the Day

নিউইয়র্ক : নিউইয়র্কের কাগজপত্রহীন অভিবাসীরা ড্রাইভিং লাইসেন্স পাচ্ছেন। ড্রামসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও অভিবাসীদের টানা ১৫ বছরের আন্দোলনের সফলতায় সোমবার স্টেট সিনেটে পাস হয়েছে বৈধ/অবৈধ নির্বিশেষে সব প্রাপ্তবয়স্কের জন্য ড্রাইভিং লাইসেন্সের বিল। এ বিল পাশের আগে ১২ জুন অনুরূপ আরেকটি বিল পাশ হয় স্টেট অ্যাসেম্বলিতে। এ বিলে সম্মতি দিয়েছেন গভর্নর এ্যান্ড্রু কুমো, তাই এটি এখন আইনে পরিণত হয়েছে। কাগজপত্রহীন অভিবাসীদের লাইসেন্স দেয়ার সিদ্ধান্তে ড্রাম সন্তোষ প্রকাশ করেছে।

 

জ্যাকসন হাইটসের ড্রাম কার্যালয়ে গত বুধবার সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে ‘ড্রাম’ এর পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশিসহ সাড়ে ৭ লাখ কাগজপত্রহীন অভিবাসী ড্রাইভিং লাইসেন্স পাওয়ার পথ সুগম হয়েছে। এটি নিউইয়র্কের জন্য বড় ধরনের একটি বিজয় বলে উল্লেখ করেন ড্রামের সংগঠক কাজী ফৌজিয়া। তিনি জানান, গত ১৫ বছরে কমপক্ষে ৫২বার ডাইভারসিটি প্লাজায় র‌্যালি করেছি।

ফৌজিয়া বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসন বিরোধী কট্টর অবস্থানে লাখ লাখ কাগজপত্রহীন অভিবাসী সদা-সন্ত্রস্ত জীবনযাপন করছেন। এখন তারা ড্রাইভিং লাইসেন্স পেলে নির্ভয়ে কর্মস্থলে যাতায়াত এবং ব্যাংক অ্যাকাউন্ট খোলাসহ সবকিছু করতে পারবেন। প্রচলিত বিধি অনুযায়ী ট্যাক্স পরিশোধ এবং সড়ক-মহাসড়কে টোল দেবেন।

‘গ্রিন লাইট বিল’ নামে এ বিধি করার দাবিতে আন্দোলনকারি অর্ধশতাধিক সংগঠনের পক্ষ থেকে নিউইয়র্ক রাজ্যের জনপ্রতিনিধিদের অভিনন্দন জানানো হয়েছে বলে জানান ড্রামের আরেক সংগঠক নাঈম।

তিনি বলেন, বৈধ কাগজপত্রহীন অভিবাসীদের জন্য ইতোপূর্বে ওয়াশিংটন ডিসি এবং পর্টোরিকোসহ ক্যালিফোর্নিয়া, কলরাডো, ইলিনয়, ম্যারিল্যান্ড, মিনেসোটা, নিউ জার্সি, নিউ মেক্সিকো, নর্থ ক্যারলিনা, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া রাজ্যে বিধি তৈরি হয়েছে। এ বিলে স্বাক্ষরের সময় অঙ্গরাজ্য গভর্নর এ্যান্ড্রু কুমো জনপ্রতিনিধি ও রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কাছে নিশ্চয়তা চেয়েছেন যে, অবৈধ অভিবাসীরা যখন ডিএমভি (ডিপার্টমেন্ট অব মটর ভেহিক্যাল) অফিসে লাইসেন্সের জন্য যাবেন তখন ফেডারেল অ্যাজেন্টরা (ইমিগ্রেশন) তাদের ধরতে পারবে না।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

June 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24