শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

নোটিশ :
Welcome To Our Website...
আজকের সংবাদ শিরোনাম :
ভারতকে কাঁপিয়ে হারল আফগানিস্তান

ভারতকে কাঁপিয়ে হারল আফগানিস্তান

বারবার রঙ পাল্টানো ম্যাচে নাটকীয় জয় তুলে নিল ভারত। শেষ ওভারে মোহাম্মদ নবিকে থামিয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়যাত্রা অব্যাহত রাখলেন মোহাম্মদ শামি।

 

সাউথ্যাম্পটনের রোজ বৌলে শনিবার ১১ রানে জিতেছে বিরাট কোহলির দল। ২২৫ রানের লক্ষ্য তাড়ায় ২১৩ রানে থামে আফগানিস্তান।

 

এর আগে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ডানা মেলতে দেননি আফগানিস্তানের স্পিনাররা। শুরুতে লড়াই করলেন বিরাট কোহলি, শেষটায় দলকে টানলেন কেদার যাদব। তাদের ফিফটিতে ৮ উইকেটে ২২৪ রান করে ভারত।

 

দারুণ বোলিং করা নবি ব্যাটিংয়েও মেলে ধরেন নিজেকে। তবে শেষরক্ষা করতে পারেননি এই অলরাউন্ডার। বোলারদের মিলিত অবদানে রোমাঞ্চকর লড়াইয়ে জয় তুলে নেয় ভারত।

 

মন্থর উইকেটে শুরু থেকে ভুগছিলেন রোহিত শর্মা। আগের তিন ম্যাচে এক ফিফটি আর দুই সেঞ্চুরি করা এই ওপেনার বোল্ড হয়ে যান মুজিব উর রহমানের দারুণ এক ডেলিভারিতে।

 

শুরু থেকে আস্থার সঙ্গে খেলছিলেন কোহলি। নড়বড়ে শুরুর পর নিজেকে ফিরে পাচ্ছিলেন লোকেশ রাহুল। তবে কঠিন সময় পার করে দিয়ে তিনি ফিরেন বাজে এক শটে। ভাঙে ৫৭ রানের জুটি।

 

মূল স্পিনারদের সবাই উইকেট থেকে সুবিধা পাচ্ছে দেখে রহমত শাহকে আক্রমণে আনেন অধিনায়ক। কাজে লেগে যায় তার বোলিং পরিবর্তন। উইকেটে জমে যাওয়া বিজয় শঙ্করকে এলবিডব্লিউ করে ৫৮ রানের জুটি ভাঙেন অনিয়মিত লেগ স্পিনার।

 

টানা তৃতীয় ফিফটি পাওয়া কোহলি ছিলেন সাবলীল। তাকে থামিয়ে ভারতকে সবচেয়ে বড় ধাক্কাটা দেন মোহাম্মদ নবি। একটু বাড়তি লাফানো বলে কাট করতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন অধিনায়ক। ৬৩ বলে খেলা তার ৬৭ রানের ইনিংস গড়া পাঁচটি চারে।

 

সাবধানী ব্যাটিংয়ে ভারতকে টানেন মহেন্দ্র সিং ধোনি ও কেদার। স্পিনে খেলছিলেন এক-দুই নিয়ে। পেসারদের পেলেই চেষ্টা করছিলেন বাউন্ডারির। শেষের দিকে রানের গতি বাড়ানোর চেষ্টায় রশিদ খানের ওপর চড়াও হতে চেয়েছিলেন ধোনি। বেরিয়ে গিয়ে বলের নাগাল পাননি, ফিরে যান স্টাম্পড হয়ে।

 

শেষের দিকে প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি হার্দিক পান্ডিয়া। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬৮ বলে ৫২ রানের ইনিংসে দলকে ২২৪ পর্যন্ত নিয়ে যান কেদার।

 

দুই পেসার আফতাব আলম ও নাইবের ১৬ ওভার থেকে ১০৫ রান নিয়েছে ভারত। স্পিনারদের ৩৪ ওভার থেকে এসেছে ১১৯ রান।

 

৩৩ রান দিয়ে ২ উইকেট নেন নবি। আরেক অফ স্পিনার মুজিব ১ উইকেট নেন ২৬ রানে। আগের ম্যাচের খরুচে বোলিংয়ের দুঃস্বপ্ন ভুলে রশিদ ৩৮ রানে নেন ১ উইকেট।

 

সংক্ষিপ্ত স্কোর:

 

ভারত: ৫০ ওভারে ২২৪/৮ (রাহুল ৩০, রোহিত ১, কোহলি ৬৭, শঙ্কর ২৯, ধোনি ২৮, কেদার ৫২, পান্ডিয়া ৭, সামি ১, কুলদীপ ১*, বুমরাহ ১*; মুজিব ১০-০-২৬-১, আফতাব ৭-১-৫৪-১, গুলবাদিন ৯-০-৫১-২, নবি ৯-০-৩৩-২, রশিদ ১০-০-৩৮-১, রহমত ৫-০-২২-১)

 

আফগানিস্তান: ৪৯.৫ ওভারে ২১৩ (জাজাই ১০, নাইব ২৭, রহমত ৩৬, শাহিদি ২১, আফগান ৮, নবি ৫২, নাজিবউল্লাহ ২১, রশিদ ১৪, ইকরাম ৭*, আফতাব ০, মুজিব ০; শামি ৯.৫-১-৪০-৪, বুমরাহ ১০-১-৩৯-২, চেহেল ১০-০-৩৬-২, পান্ডিয়া ১০-১-৫১-২, কুলদীপ ১০-০-৩৯-০)

 

ফল: ভারত ১১ রানে জয়ী

 

ম্যান অব দা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ

June 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

Weather

booked.net




© All Rights Reserved – 2019-2021
Design BY positiveit.us
usbdnews24